Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

সাংসদের উপর হামলার প্রতিবাদে গঙ্গারামপুরে বিজেপির মিছিল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সংসদ সদস্য সুকান্ত মজুমদারের উপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার বিজেপি গঙ্গারামপুর শহরে ধিক্কার মিছিল করল। এদিন গঙ্গারামপুর বাসস্ট্যান্ড এলাকায় বিজেপির কর্মী-সমর্থকরা জমায়েত হয়ে দলীয় কার্যালয় থেকে ধিক্কার মিছিল বের করে। এতে সাংসদ সহ দলের টাউন নেতারা উপস্থিত ছিলেন।
বিশদ
ধর্মঘটের দিন সুজাপুরে তাণ্ডবের দায় নিতে নারাজ বাম-কংগ্রেস 

বিএনএ, মালদহ: এনআরসি সহ কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে বুধবার বাম-কংগ্রেস সহ অন্যান্য সংগঠন ধর্মঘট ডেকেছিল। সেদিনই সুজাপুরে তাণ্ডব চলে। পুলিসের গাড়ি সহ প্রায় ১০টি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। তার দায় গিয়ে পড়ে ধর্মঘটীদের উপরেই। 
বিশদ

10th  January, 2020
জঙ্গলে জ্বালানি কাঠ সংগ্রহে গিয়ে হাতির হামলায় মৃত্যু দম্পতির 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে বনদপ্তরের কর্মীরা জলদাপাড়া জাতীয় উদ্যানের হাসিমারা বিটের জঙ্গল থেকে এক নিখোঁজ বৃদ্ধ দম্পতির থেঁতলানো মৃতদেহ উদ্ধার করে। বনদপ্তর জানিয়েছে, মৃত দম্পতির নাম শানু কামি(৬০) এবং গীতা কামি(৫৭)। তাঁদের বাড়ি মাদারিহাট ব্লকের পূর্ব খয়েরবাড়ি গ্রামে। 
বিশদ

10th  January, 2020
সিপিএমের সম্মেলনে ৮০০০ টাকা চাঁদা দিলেন তৃণমূল নেতা 

বিএনএ, জলপাইগুড়ি: সিপিএমের কৃষকসভার জেলা সম্মেলনে চাঁদা দিয়ে সৌজন্যতার নজির গড়লেন তৃণমূলের কৃষক সংগঠনের জলপাইগুড়ি জেলা সভাপতি তথা জেলা পরিষদের সহকারী সভাধিপতি দুলাল দেবনাথ। বৃহস্পতিবার জলপাইগুড়ি জেলা পরিষদে কৃষক সভার জেলা সম্মেলনের জন্য চাঁদা সংগ্রহে আসেন সিপিএমের নেতারা।  
বিশদ

10th  January, 2020
স্বামীজির জন্মদিনে ২০০ শিশু বিবেকানন্দ সাজবে রায়গঞ্জে 

সংবাদদাতা কর্ণজোড়া: স্বামী বিবেকানন্দের ১৫৮ তম জন্ম জয়ন্তী উদ্যাপন অনুষ্ঠান পরিকল্পনায় রায়গঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠান নানাবিধ কর্মসূচি নিয়েছে। আগামী ১২-১৬ জানুয়ার রায়গঞ্জ বন্দরের অধিবাসীবৃন্দ প্রতিবারের মতো এবারও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিবেকানন্দ জন্ম জয়ন্তী পালন করবে।
বিশদ

10th  January, 2020
ফাস্টফুডের দোকানে কোচবিহার মহকুমা শাসকের অভিযান 

বিএনএ, কোচবিহার: কোচবিহারের সাগরদিঘির পাড়ে যেসব খাবারের দোকান বসে বৃহস্পতিবার সন্ধ্যায় সেসব দোকানে অভিযান চালায় প্রশাসন। কোচবিহারের মহকুমা শাসক সঞ্জয় পালের নেতৃত্বে অভিযান চলে। স্বাস্থ্যদপ্তর ও কোচবিহার পুরসভার আধিকারিকেরা অভিযানের সময়ে ছিলেন।
বিশদ

10th  January, 2020
আলিপুরদুয়ারে গ্রামবাসীদের মধ্যাহ্নভোজ খাওয়াল পুলিস 

সংবাদদাতা, কুমারগ্রাম: সাধারণ মানুষের সুসম্পর্ক গড়ে তোলার উদ্যোগ নিয়েছে আলিপুরদুয়ার জেলা পুলিস। বৃহস্পতিবার আলিপুরদুয়ার-২ ব্লকের শামুকতলা থানার পুলিসের উদ্যোগে পিছিয়ে পড়া জনজাতির মানুষদের মধ্যে কম্বল বিতরণ করে তাদের মধ্যহ্নভোজ খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।
বিশদ

10th  January, 2020
পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক কনফারেন্স শুরু 

বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আন্তর্জাতিক কনফারেন্স শুরু হল। তিন দিন ব্যাপী এই কনফারেন্সে প্রথম দিনের উদ্বোধনী অনুষ্ঠানটি হয় উৎসব অডিটোরিয়ামের সভা কক্ষে। বাকি দু’দিন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে এই কনফারেন্স হবে।
বিশদ

10th  January, 2020
স্বনির্ভর গোষ্ঠী নিয়ে প্রশিক্ষণ শিবির ইংলিশবাজারে 

সংবাদদাতা, ইংলিশবাজার: পশ্চিমবঙ্গ সরকারের স্বনির্ভর গোষ্ঠী ও সেলফ এমপ্লয়মেন্ট দপ্তরের মালদহ শাখার পরিচালনায় এবং মালদহ জেলা প্রশাসনের সহযোগিতায় টাউন হলে চার জেলা নিয়ে প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হলো। 
বিশদ

10th  January, 2020
রায়গঞ্জের বাহিনে যুবক খুনের ঘটনায় ধৃত আরও ১ 

সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জের বাহিন গ্রাম পঞ্চায়েতের বাসুদেবপুরের বাসিন্দা মশিবুল হকের(২৮) খুনের ঘটনায় আরও এক অভিযুক্তকে পুলিস গ্রেপ্তার করেছে। এনিয়ে ধৃতের সংখ্যা হল দুই। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রহমান আলি। বুধবার গভীর রাতে লৌহজগ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

10th  January, 2020
উপনির্বাচনের কৌশল ঠিক করতে আসছেন রাজীব 

রবীন রায়, আলিপুরদুয়ার, সংবাদদাতা: খড়্গপুর, কালিয়াগঞ্জ এবং করিমপুর তিনটি বিধানসভার উপনির্বাচন জিতে হ্যাট্রিক করেছিল শাসক দল তৃণমূল কংগ্রেস। ওই তিনটি বিধানসভা উপনির্বাচনের মধ্যে করিমপুর ও কালিয়াগঞ্জের মতো কঠিন পিচে তৃণমূলের জয়ের অন্যতম কাণ্ডারী ছিলেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।  
বিশদ

10th  January, 2020
যুবদের উন্নয়ন নিয়ে আলোচনা সভা হবিবপুরে 

সংবাদদাতা, ইংলিশবাজার: নেহেরু যুব কেন্দ্রের পরিচালনায় শুক্রবার হবিবপুর ব্লকের জিতু মঞ্চে অনুষ্ঠিত হল ব্লকস্তরীয় ইয়ুথ ক্লাব ডেভলপমেন্ট কনভেনশন।   বিশদ

10th  January, 2020
আজ মালদহের আধার কেন্দ্র চালু হচ্ছে না 

বিএনএ, মালদহ: ফের মালদহ কালেক্টরেটে স্থায়ী আধার কেন্দ্র চালুর দিনক্ষণ পিছিয়ে দিল জেলা প্রশাসন। আজ, শুক্রবার থেকে ওই কেন্দ্রে কাজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তা হবে না বলে মালদহ সদরের মহকুমা শাসক সুরেশচন্দ্র রানো বৃহস্পতিবার জানিয়েছেন। 
বিশদ

10th  January, 2020
উত্তরবঙ্গজুড়ে পুলিসে রদবদল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলা সহ উত্তরবঙ্গের একাধিক থানায় নানা পদে কর্মরত পুলিস কর্মীদের বদলির নির্দেশ এল রাজ্য থেকে। এদিন রাজ্য পুলিসের আটজন ইন্সপেক্টরের বদলির নির্দেশ এসেছে। বালুরঘাট থানার আইসি হিসেবে দায়িত্ব নেবেন জেলা ডিআইবি ইন্সপেক্টর গৌতম রায়।  
বিশদ

10th  January, 2020
বনধে শিলিগুড়িতে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি, গ্রেপ্তার ১০, উত্তেজনা 

বিএনএ, শিলিগুড়ি: বুধবার বন্ধ ঘিরে শিলিগুড়িতে পুলিসের সঙ্গে বন্ধ সমর্থকদের ধস্তাধস্তির জেরে ব্যাপক উত্তেজনা ছড়াল। হিলকার্ট রোডের হাসমিচক অবরোধ করলে গোলমাল শুরু হয়। শহরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। জোর করে ফুটপাতের দোকান বন্ধ করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় পুলিস ১০জনকে গ্রেপ্তার করে। 
বিশদ

09th  January, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাঁথি: পথ দুর্ঘটনায় জখম পটাশপুরের বর্ষীয়ান এক তৃণমূল কর্মীর মৃত্যু হল। এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তিনি মারা যান। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুবোধচন্দ্র মাইতি(৭৫)।   ...

 তেহরান, ১১ জানুয়ারি (এএফপি): ইরানের ছোঁড়া ক্ষেপণাস্ত্রের আঘাতেই ভেঙে পড়েছিল ইউক্রেনের বিমান। প্রাণ হারিয়েছিলেন ১৭৬ জন। দুর্ঘটনার পর থেকেই ইরানের হামলার তত্ত্বই উঠে আসছিল। প্রথম থেকেই তা অস্বীকার করছিল তারা। কিন্তু, শনিবার বিবৃতি জারি করে দায় স্বীকার করে নিয়েছে তেহরান। ...

 বেঙ্গালুরু, ১১ জানুয়ারি: শনিবার ৪৭ বছরে পা দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়। স্বাভাবিক ভাবেই গোটা বিশ্ব থেকেই অগুনতি শুভেচ্ছা বার্তা পাচ্ছেন ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’। ...

 অভিমন্যু মাহাত, নৈহাটি, বিএনএ: দেবক গ্রামের ১৫০টি বাড়িতে মজুত রয়েছে বিস্ফোরক দ্রব্য। পুলিস এখনও গ্রামের একাংশে ঢুকতেই পারেনি। বিস্ফোরক দ্রব্য উদ্ধার হওয়া নিয়ে চিন্তিত পুলিস কর্তারাও। দেবক গ্রামে বিস্ফোরক দ্রব্য মজুত নিয়ে শাসক দল ও বিজেপির মধ্যে রাজনৈতিক তরজাও শুরু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৭২.৭৮ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯৫.২৮ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
11th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০, ৬০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮, ৫২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯, ১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ পৌষ ১৪২৬, ১২ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৩৪/৩৩
রাত্রি ৮/১২। পুষ্যা ১৩/৩৬ দিবা ১১/৫০। সূ উ ৬/২৩/২, অ ৫/৬/১৯, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/১৪
মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে। রাত্রি ৭/৪৫ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১২/১১ গতে ১/৫৭ মধ্যে পুনঃ ২/৫০ গতে উদয়াবধি, বারবেলা ১০/২৪
গতে ১/৪ মধ্যে, কালরাত্রি ১/২৩ গতে ৩/৩ মধ্যে। 
২৬ পৌষ ১৪২৬, ১২ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৩৯/৪৪/২৯ রাত্রি ১০/১৮/৫২। পুষ্যা ১৮/৪৮/৪৯ দিবা ১/৫৬/৩৬। সূ উ ৬/২৫/৪, অ ৫/৫/৫৫, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৩ গতে ২/৫৪ মধ্যে এবং রাত্রি ৭/৪২
গতে ৯/২৮ মধ্যে ও ১২/৯ গতে ১/৫৫ মধ্যে ও ২/৪৯ গতে ৬/২৫ মধ্যে। কালবেলা ১১/৪৫/২৯ গতে ১/৫/৩৬ মধ্যে, কালরাত্রি ১/২৫/২৩ গতে ৩/৫/১৭ মধ্যে । 
মোসলেম: ১৬ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। বৃষ: বিবাহের সম্ভাবনা আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভদ্রেশ্বরে টোটোচালকের মানিব্যাগ ফেরাল ৫ম শ্রেণীর ছাত্র 
আজ দুপুরে ভদ্রেশ্বরের রাস্তায় একটি মানিব্যাগ কুড়িয়ে পায় ৫ম শ্রেণীর ...বিশদ

09:57:00 PM

কোচবিহারে ইঞ্জিনিয়ারিং কলেজের ছাদ থেকে পড়ে মৃত্যু ছাত্রের 
রহস্যজনকভাবে কোচবিহারের এক ইঞ্জিনিয়ারিং কলেজের ছাদ থেকে পড়ে মৃত্যু হল ...বিশদ

06:37:02 PM

বিজেপির পশ্চিম মেদিনীপুরের জেলা সভাপতির দায়িত্ব পেলেন সমিতকুমার দাস

04:56:00 PM

জম্মু ও কাশ্মীরের ত্রালে পুলিসের গুলিতে হত ৩ জঙ্গি, উদ্ধার অস্ত্রশস্ত্র 

04:12:42 PM